Bartaman Patrika
কলকাতা
 

 জঙ্গি হানার প্রতিবাদে হাওড়ায় মোমবাতি মিছিল তৃণমূলের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কাশ্মীরে ভয়াবহ জঙ্গি হানার প্রতিবাদে ও জঙ্গিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবিতে শুক্রবার সন্ধ্যায় হাওড়ায় কদমতলায় মোমবাতি মিছিল করল জেলা তৃণমূল। এদিন জেলা তৃণমূল অফিসের সামনে থেকে এই মিছিল শুরু হয়। 
বিশদ
খাওয়া হয়েছে? মাকে শেষ
ফোন নিহত সুজিতের
বাবলুর মাকে ফোন মমতার

নিজস্ব প্রতিনিধি, বাউড়িয়া ও সংবাদদাতা, তেহট্ট: ‘বৃহস্পতিবার দুপুরে ছেলের ফোন আসে। ছেলে জানতে চায়, বাড়ির সকলের খাওয়া-দাওয়া হয়েছে কি না। এরপরই ছেলে জানায় কাজের জায়গায় যোগ দেওয়ার জন্য গাড়িতে উঠেছে। এরপরই ফোনের লাইনটা হঠাৎ কেটে যায়। তখনও বুঝতে পারিনি, সেটাই ছেলের সঙ্গে আমার শেষ কথা’। কথাগুলো বলতে বলতে কান্নায় ভেঙে পড়লেন নিহত জওয়ান সুদীপ বিশ্বাসের মা।
বিশদ

16th  February, 2019
 হুগলির সর্বত্র ধিক্কার, মোমবাতি মিছিল

 বিএনএ, চুঁচুড়া: কাশ্মীরে জঙ্গি হানার ঘটনার প্রতিবাদে শুক্রবার চুঁচুড়া পুরসভার কর্মীরা কালো ব্যাজ পরে কাজ করলেন। পাশাপাশি এদিন দুপুরে টিফিন টাইমে শহিদবেদিতে ৪৪টি মোমবাতি জ্বালিয়ে ও মালা দিয়ে নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। 
বিশদ

16th  February, 2019
অত্যাধুনিক ৭.৬২ এমএম ইনসাস রাইফেল
ইছাপুরে তৈরি হলেও একই গোত্রের রাইফেল বিদেশ থেকে কিনছে কেন্দ্র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘরেই তৈরি হচ্ছে আধুনিক প্রজন্মের ৭.৬২ এমএম-এর ইনসাস রাইফেল। যেগুলির কার্তুজের দৈর্ঘ্য ৫১ এমএম। ইছাপুর রাইফেল ফ্যাক্টরির তরফে ভারতীয় সেনাকে এই রাইফেল নিয়ে ট্রায়াল দিতে বারে বারে আবেদন করা হলেও, তারা বিষয়টিকে গুরুত্ব দেয়নি।
বিশদ

16th  February, 2019
কেন্দ্রীয় সরকারের অধীন চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্চ সেন্টার
চন্দননগর শাখাটি ১০ বছর ধরে বন্ধ, খুলতে উদ্যোগী শহরের মানুষ, চিঠি প্রধানমন্ত্রীর দপ্তরে

অরূপ ভট্টাচার্য, চন্দননগর, বিএনএ: চিকিৎসক ও নার্সের অভাবে চন্দননগরে গড়ে তোলা চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্চ সেন্টারের শাখা প্রায় ১০ বছর ধরে বন্ধ। তাই দীর্ঘদিন ধরে বন্ধ থাকা গুরুত্বপূর্ণ এই হাসপাতালটিকে পুনরায় চালুর দাবিতে শহরের কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন কনভেনশনের মাধ্যমে একটি কমিটি গঠন করেছে।
বিশদ

16th  February, 2019
 উল্টোডাঙার অর্চনা পালংদার খুনে ঝাড়খণ্ড থেকে ধৃত হোটেল ম্যানেজার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উল্টোডাঙার গৃহবধূ অর্চনা পালংদার খুনের ঘটনায় হোটেলের ম্যানেজার হরিহর মাহাতকে গ্রেপ্তার করল আনন্দপুর থানার পুলিস। অর্চনাকে হোটেলের যে রুমে খুন করা হয়, সেখানে সে হাজির ছিল বলে পুলিসের দাবি। ঝাড়খণ্ড থেকে তাকে বৃহস্পতিবার রাতে ধরা হয়।
বিশদ

16th  February, 2019
 আইনের ফাঁক গলে কোনও অবৈধ নির্মাণ যাতে বৈধতা না পায়, নজর দেবে টাস্ক ফোর্স, ঘোষণা মেয়রের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘সামান্য বিচ্যুতি’র আইনি ফাঁক গলে কলকাতা পুর-এলাকায় আর যাতে কোনও বড়সড় বেআইনি নির্মাণ ছাড় না পেয়ে যায়, সেই ব্যাপারে কড়া হওয়ার সিদ্ধান্ত নিল পুরসভা।
বিশদ

16th  February, 2019
বিলকান্দার ভস্মীভূত কারখানার ভিতর থেকে ৫ জনের ঝলসানো দেহ উদ্ধার

বিএনএ, বারাকপুর: টানা চারদিন খোঁজ চালানোর পর বৃহস্পতিবার রাতে নিউ বারাকপুর থানার বিলকান্দা শিল্পতালুকে আগুনে ভস্মীভূত চেয়ার কারখানার ভিতরের একটি ঘর থেকে পাঁচজনের ঝলসানো মৃতদেহ উদ্ধার হয়। 
বিশদ

16th  February, 2019
 বারুইপুরে প্রাক্তন প্রধান শিক্ষকের অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুরের এক অবসরপ্রাপ্ত শিক্ষকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে এটিএমের মাধ্যমে দু’দফায় ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। কারণ, ওই শিক্ষক বারুইপুর ও সাইবার ক্রাইমের কাছে করা এফআইআরে বলেছেন, তিনি কাউকে তাঁর এটিএমের পিন নম্বর দেননি।
বিশদ

16th  February, 2019
 দেউলটির কাছে ওভারহেডের তারে বিপত্তি, ব্যাহত ট্রেন চলাচল, ভোগান্তি যাত্রীদের

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর শাখার দেউলটি স্টেশনের কাছে মাঝের লাইনে ওভারহেড তার ঝুলে যাওয়ায় দীর্ঘক্ষণ এই শাখায় ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। আপ ও ডাউন লাইন দিয়ে কিছু দূরপাল্লার ট্রেন পাশ করানো হলেও তিন জোড়া লোকাল ট্রেন বাতিল করতে হয়।
বিশদ

16th  February, 2019
 এনআরএসে অক্সিজেন পাইপলাইনের প্রেসার কম: রিপোর্ট তলব স্বাস্থ্যভবনের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন আশঙ্কাজনক ইউনিটে রাতে সেন্ট্রাল অক্সিজেন পাইপলাইনের প্রেসার কমে যাওয়া সংক্রান্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে রিপোর্ট তলব করল স্বাস্থ্যভবন। রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা (শিক্ষা) ডাঃ প্রদীপ মিত্র এ নিয়ে এনআরএস কর্তৃপক্ষের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন।
বিশদ

16th  February, 2019
কলকাতা পুরসভা
১৫৫ কোটি টাকার ঘাটতি বাজেট পেশ করলেন মেয়র, জঞ্জাল অপসারণ, পানীয় জল, বনায়নে গুরুত্ব

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৯-২০ অর্থবর্ষের জন্য ১৫৫ কোটি ৬০ লক্ষ টাকার ঘাটতি বাজেট পেশ করলেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। শুক্রবার কলকাতা পুরভবনের অধিবেশন কক্ষে তিনি মেয়র হিসেবে এই প্রথম তাঁর বাজেট প্রস্তাব পেশ করেন।
বিশদ

16th  February, 2019
জনসংযোগে জোর
কেন্দ্রীয় প্রকল্পে সুবিধাভোগীদের ঘরে গিয়ে প্রচার করবে বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপির হিসেব অনুযায়ী, এ রাজ্যে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের বিবিধ প্রকল্পে সুবিধাভোগীর সংখ্যা ৪৬ লক্ষ। সংশ্লিষ্ট অংশের সঙ্গে তাঁদের পরিবারের সদস্যদের যুক্ত করলে সংখ্যাটা দাঁড়ায় দেড় কোটির উপর। আসন্ন লোকসভা ভোটে এই বিরাট অংশের মানুষের সমর্থন নিশ্চিত করতে নির্দিষ্ট কৌশল নিয়েছে বিজেপি।
বিশদ

16th  February, 2019
সিআইডির জালে সাত প্রতারক
গৃহঋণ ও সিকিউরিটি গার্ডের চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গৃহঋণ পাইয়ে দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে সাতজনকে গ্রেপ্তার করল সিআইডি। পশ্চিমবঙ্গের পাশাপাশি অসম থেকেও তারা টাকা তুলেছে বলে অভিযোগ। বৃহস্পতিবার রাতে বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে এই সাতজনকে ধরা হয়।
বিশদ

16th  February, 2019
 বিষ খেয়ে আত্মঘাতী হওয়ার চেষ্টা, হাসপাতালে পরীক্ষা দিল ছাত্রী

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মাধ্যমিক পরীক্ষা খারাপ হওয়ার কারণে গত বুধবার বিকালে বাড়িতে বিষ খেয়ে আত্মঘাতী হওয়ার চেষ্টা করে হাওড়ার বেলগাছিয়া নেতাজি বিদ্যায়তনের এক ছাত্রী। রাতেই বাড়ির লোকজন তাকে উদ্ধার করে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করেন। বৃহস্পতিবার বিকাল থেকে সে সুস্থ হতে শুরু করে।
বিশদ

16th  February, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হানায় শহিদ ৪৯ জন আধাসেনা জওয়ানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর তাগিদ অবশ্যই ছিল। কিন্তু সেই সঙ্গে চিটফান্ড কেলেঙ্কারিতে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।   ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল।  ...

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM